বিনাপয়সার বাজারে পরিচয় : দরিদ্র মানুষের পাশে থাকার অঙ্গীকার

23rd September 2020 10:00 am বাঁকুড়া
বিনাপয়সার বাজারে পরিচয় : দরিদ্র মানুষের পাশে থাকার অঙ্গীকার


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  এভাবেও ভাবা যায়, এভাবেও মানুষের পাশে দাঁড়ানো যায়। করে দেখালো 'পরিচয়'। বিনে পয়সার বাজার নিয়ে অসহায় দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে বাঁকুড়ার বড়জোড়ার গোপালপুর গ্রামের কয়েক জন উদ্যমী যুবকের হাতে তৈরী এই সংস্থা। যেখানে সম্পূর্ণ বিনামূল্যে অসহায় দুঃস্থ, মানুষদের জন্য প্রয়োজনীয় পোষাকের পাশাপাশি দুঃস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের শিক্ষা সামগ্রী সরবরাহের ব্যবস্থা রয়েছে।  'পরিচয়' সূত্রে খবর, বড়জোড়া এলাকার গণ্ডি ছাড়িয়ে যেকোন এলাকার দুঃস্থ, অসহায় মানুষ ও ছাত্র ছাত্রী এখান থেকে প্রয়োজনীয় দ্রব্য সংগ্রহ করতে পারবেন।  'পরিচয়ে'র এই ভাবনা ও উদ্যোগে খুশি মানুষ। আসন্ন শারদোৎসবের আগে বিনা পয়সার এই বাজার থেকে পোশাক, পরিচ্ছদ পেয়ে খুশি সংশ্লিষ্ট সকলেই।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।